সমগ্র ইংল্যান্ড লকডাউন, আইন জারি

আন্তর্জাতিক ডেস্ক

বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণে আতংকিত সমগ্র বিশ্ব। ইংল্যান্ড এর ব্যতিক্রম নয়। ইতোমধ্যে ৩৩৫ জন মারা গেছে। সংক্রমণের পর থেকে এই পর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে ৭০০০ এর বেশি রোগী। তাদের অনেকের অবস্থা আশংকাজনক।

করোনার এই বিধ্বংসী আক্রমণে বেশ ধকল যাচ্ছে ইংল্যান্ডের উপর দিয়ে। তাই ইংল্যান্ডের প্রধানমন্ত্রী ভালভাবে জানেন যে পরিস্থিতি উদ্বেগজনক। তারপর এই রোগ মহামারী আকার ধারন করে প্রতিটি ঘরে ঘরে ছড়িয়ে পরলে চির দুঃস্বপ্নের আধারে ডুবে যাবে ইংল্যান্ড।

তাই এই মুহুর্তে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন সব নাগরিকদের গৃহে থাকার জন্য আইন জারি করেছেন। আইন অমান্য করলে রাখা হয়েছে শাস্তির ব্যবস্থা। বরিস জনসন বলেন, ” আজ সন্ধ্যা থেকে আমি ব্রিটিশ জনগনকে ছোট্ট একটা নির্দেশনা দেব । আপনারা গৃহে অবস্থান করুন।

সম্প্রতি দেশটিতে করোনা ভাইরাসের সংক্রমণ আতংকিত পর্যায় পৌঁছালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই নির্দেশ আসে। তবে সমগ্র ইংল্যান্ড লকডাউনে থাকলেও কিছু কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করা হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন,” ঔষধ ও প্রয়োজনীয় জিনিস কিনতে বাহিরে যেতে পারবে শুধু। তবে আইন অমান্য করলে জরিমানার শিকার হতে হবে

এসএস/এমএইচ/বাংলাবার্তা