লোহাগাড়ায় ভাইয়ের হাতে ভাই খুন!

নিজস্ব প্রতিবেদক


চট্টগ্রামের লোহাগাড়া পূর্ব কলাউজানে জমি সংক্রান্ত বিরোধে বড় ভাইয়ের হামলায় গুরুতর আহত ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে। এঘটনায় নিহতের স্ত্রী কোহিনুর আক্তার (২৮) আহত হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


নিহত ব্যক্তির নাম মো. শফিকুর রহমান (৩৭)। তিনি কলাউজান ইউনিয়নের কানুরাম বাজারের পূর্ব পাশ্বে নইছার বর বাড়ির মৃত ইছহাক মিয়ার পুত্র।


জানা যায়, গত ২৫ মার্চ (বুধবার) বিকালে জমি সংক্রান্ত বিরোধে জের ধরে তাদের দুইভাইয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই মৌলভী রফিক(৫৫) ও তার দুই ছেলে জাহেদ(২৪) ও শাহেদ(২২) ছোট ভাইয়ের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে সে গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করাতে গেলে অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক এ প্রেরণ করেন। পরে চমেক থেকে চট্টগ্রাম শহরের একটি হাসপাতালে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় ২৯ মার্চ ( রবিবার) সকাল ৯ টা ৩০ মিনিটে মৃত্যু বরণ করে। ঘটনার পর থেকেই হামলাকারীরা পালাতক রয়েছে বলে জানান স্থানীয়রা।


নিহতের স্ত্রী কোহিনুর আক্তার বলেন, বাড়ির পাশের বিরোধীয় ক্ষিলা জমির ভাগবাটোয়ারা নিয়ে তার স্বামী শফিক ও তার ভাসুর মৌলভী রফিক কথা বলছিল, একপর্যায়ে আগে থেকেই ওঁৎপেতে থাকা ভাসুরের ছেলে জাহেদ ও সাহেদ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। একপর্যায়ে বাবা ছেলে মিলে আমি ও আমার স্বামীকে ইচ্ছে মতো পিটিয়েছে এরপর আমরা অজ্ঞান হয়ে যায় ,এরপর আর কিছু জানিনা। তিনি আরো বলেন এটি হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে হামলা। তিনি এর সুষ্ঠ বিচার চান।
শফিকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।


লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক রাশেদুল ইসলাম জানান, বিষয়টি আমরা শুনেছি। এখনো পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়নি। অভিযোগ পেলে এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এমএম/ এমএইচ/ বাংলাবার্তা