লাকসামে মসজিদের মুয়াজ্জিনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার লাকসামে স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ালো। লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। জানা যায়, গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) লাকসামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

নারায়নগঞ্জ ফেরত ওই যুবককে উপজেলা স্বাস্থ্য বিভাগের ‘করোনা র‌্যাপিড রেসপন্স টীম’ নিবিড় পর্যবেক্ষণ চিকিৎসা ও তার পরিবারের সদস্যদের প্রয়োজনীয় পরামর্শ দেয়ায় ওই পরিবারের অন্য কেউ আক্রান্ত হননি। গত কয়েকদিন আগে স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিনের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ার খবরে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য বিভাগের ‘করোনা র‌্যাপিড রেসপন্স টীম’ নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন।

আজ বিকেলে আইইডিসিআর থেকে প্রেরিত ওই মুয়াজ্জিনের রিপোর্ট পজেটিভ এসেছে। এতে এ পর্যন্ত লাকসামে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ালো। সূত্রে জানা যায়, ওই মসজিদের মুয়াজ্জিনের বাড়ি ভোলায়। তার আনুমানিক বয়স ৪৫ বছর। তিনি গত ৩/৪ বছর থেকে লাকসামে থাকেন। গত ৬/৭ মাস থেকে তিনি লাকসাম পৌর এলাকার একটি মসজিদে মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মসজিদেই থাকতেন।

তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশনা যথাযথভাবে না মেনে কৌশলে দিনের বেলায় বাইরে গিয়ে ঘোরাঘুরি করেন বলে জানা গেছে। এ খবরে স্থানীয়রা শঙ্কিত। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাকে খুঁজে বের করে সর্বোচ্চ সতর্কতায় চিকিৎসা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের ‘করোনা র‌্যাপিড রেসপন্স টীম’ এর অন্যতম সদস্য ডা. আবদুল মতিন লাকসামে নতুন একজন করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন।

এসএস/এমএইচ/বাংলাবার্তা