রংপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

ফাহিম আহমেদ শাফায়াত:


দেশের ক্রান্তিলগ্নে বাংলার মানুষের পাশে বার বার দাড়িয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ। দেশের বিপদে দেশের মানুষের পাশে দাড়িয়েছে প্রতিবার। করোনার মত বৈশ্বিক মহামারীতেও বসে নেই তারা।


অন্য দেশের মত বাংলাদেশে ও করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট দেখা দেবার আশংকা রয়েছে। ইতিমধ্যে সব ধরনের খাদ্য দ্রব্যের দাম পূর্বের তুলনায় অনেক বেড়েছে। পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে । তবে আশার আলো হলো দেশের অনেক অঞ্চলে ক্ষেতের ধান পেকেছে। কিন্তু সব কৃষক তো আর অর্থ সম্পন্ন নয়। ধান কেটে ঘরে তুলতে গেলে অনেক শ্রমিকের প্রয়োজন। যারা অর্থাভাবে জমির ধান কাটতে পারেনি। তাদের ডাকে সারা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। কৃষকের পাশে থাকায় প্রধানমন্ত্রীসহ দেশের সর্বসাধারণের ব্যাপক প্রশংসা পেয়েছে ছাত্রলীগ।


সারাদেশের মত রংপুরেরও ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় ৬ ই মে রংপুরের পীরগঞ্জ উপজেলার উজিরপুরের কৃষক দুলাল চন্দ্রের ৭৫ শতাংশ জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন রংপুর শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা।


এ প্রসঙ্গে কৃষক দুলাল চন্দ্র বাংলা বার্তাকে বলেন, ” জমিতে ধান পেকে গিয়েছিল তাই চিন্তা হচ্ছিল অনেক। কিন্তু ছাত্রলীগকে জানালে তার এসে আমার ধান কেটে দিয়েছে। ধান কাটার সময় উপস্থিত ছিল রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মেহেদী হাসান রনি,সাবেক যগ্ম সাধারন সম্পাদকপীরগঞ্জ উপজেলা ছাত্রলীগঃ মোতাজিন সরকার নোমান, মোঃতৌফিকুর রহমানএএ শান্ত, মোঃ মেশকায়াত হোসেন সাফি,মোঃ মাহমুদুল হক সাগর,মোঃ জিল্লুর রহমান তুষার,এমোঃ মাজিদ ইসলাম পবন,মোঃ রহমতুল্লাহ রনি এবংএমোঃ শোয়ায়েব আখতার সুলভ সহ ছাত্রলীগের আর ও অনেকে।


ধান কাটার কারন জানতে চাইলে রংপুর ছাত্রলীগের সভাপতি বাংলা বার্তাকে বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র স্বপ্ন বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো। আর বাংলাদেশ ছাত্রলীগ অতন্দ্র প্রহরী হিসেবে সদা জাগ্রত আছে সারা বাংলায়। ক্ষেতের হাসি যেন মলিন না হয় তার জন্য বসে আছি আমরা। প্রান্তিক মানুষের হাসি মুখ দেখার জন্যই আমাদের প্রিয় নেত্রী রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। তার স্বপ্নের ফেরিওয়ালা হয়ে আমরাই দেশের প্রতিটি মানুষের মুখে হাসি ফুটিয়ে যাবো। সংকটে, দুর্যোগে, সম্ভাবনায় সবসময়ই বাংলার মা, মাটি ও মানুষের পাশে আমরা বঙ্গবন্ধুর ছাত্রলীগ, দেশরত্ন শেখ হাসিনার কর্মী।”

এসএস/এমএইচ/বাংলাবার্তা