ভুমিদস্যুখ্যাত সিরাজ মেম্বার থেকে এক পরিবারের জমি উদ্ধার করে দিলো এলাকাবাসী


নিজস্ব প্রতিবেদকঃ


মৃত জুলুমিয়া সওদাগর ছোট মহেশখালীর দক্ষিণ নলবিলার স্থায়ী বাসিন্দা। তিনি নিজ বসবাসের জন্য ৪৫ বৎসর পূর্বে কিছু জমি ক্রয় করেন। ওই এলাকার স্থানীয় সাবেক মেম্বার সিরাজ থেকে। জুলু মিয়া সওদাগরের মৃত্যুর পর তার একমাত্র ছেলে নুরুল আলমকে উক্ত জমি ছেড়ে দিতে কয়েক দফা হুমকি দিতে থাকে। ভুমিদস্যুখ্যাত সিরাজ মেম্বার এই হুমকি হয়ে দাঁড়ায় নুরুল আলমের মৃৃত্যুর কারণ! নুরুল আলমের মৃত্যুর এক সপ্তাহ আগে উক্ত জমি সিরাজ মেম্বার অবৈধভাবে দখল করে।

সিরাজ অনেক জমি বিভিন্ন খরিদ্দার থেকে আত্মসাৎ করেছে বলেও ওই এলাকায় তার নাম-ডাক রয়েছে। গত চার বৎসর আগে তার নিজ বোন ছেনোয়ারা থেকে তার পিতার দানকৃত বিটিবাড়ি কেড়ে নিয়ে দোকান তৈরি করারও অভিযোগ রয়েছে সিরাজের বিরুদ্ধে। এলাকার মানুষ ক্ষুব্ধ হয়ে উক্ত জমি গতকাল শুক্রবার উদ্ধার করে দেয় মৃত নুরুল আলমের স্ত্রী ও তিন কন্য সন্তানকে।


এই বিষয়ে উক্ত এলাকার সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা মাহির মুহাম্মদ মাহফুজ বলেন, আমরা এলাকায় আসার পর এই বিষয়টা জেনে এলাকার ছাত্র সমাজ ও দায়িত্বশীল ব্যক্তিরা সিদ্ধান্ত নিয়েছি- এ অন্যায়ের প্রতিবাদ যদি আমরা না করি তাহলে আমাদের সমস্ত এলাকারবাসী পাপের শাস্তি ভোগ করতে হবে। তাই এলাকার মানুষের সম্মতিক্রমে উক্ত জমি ফিরিয়ে দিতে প্রতিজ্ঞাবদ্ধ হই। মৃত নুরুল আলমের স্ত্রী ও তার সন্তানদের সে জায়গা ফিরে দেই।

মৃত নুরুল আলমের স্ত্রী বলেন, মাহফুজের সহযোগিতায় এলাকার মানুষ যদি এগিয়ে না আসতো আমার সন্তানদের একমাত্র আশ্রয়স্থান কখনোই ফিরে পেতাম না।

এসএস/ এমএইচ/ বাংলাবার্তা