নারায়ণগঞ্জে করোনায় ১০০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:
 
প্রায় প্রতিদিনই মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে করোনা আক্রান্তদের। এই পর্যন্ত ‍শুধুমাত্র নারায়ণগঞ্জেই ১০০ জনের মৃত্যু হয়েছে।
 
জেলা সিভিল সার্জন অফিস হতে এ তথ্য জানা যায়।১৯জুন) পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ২১,৪৯৮ জনের। আর মোট আক্রান্ত হয়েছে ৪৪৯০ জন। হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন ২৫০৪জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯৮৬ জন। 
 
সূত্রে জানা যায়, ১৮জুন সকাল ৮টা পর্যন্ত তথ্য ছিল মোট মৃত্যু ৯৯ জনের। এরপর সিটি করপোরেশনের হাজিগঞ্জ এমসার্কাস এলাকায় ৩৫ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়। এ নিয়ে নারায়ণগঞ্জ জেলায় মোট মৃত্যু সংখ্যা দাড়ালো ১০০।
 
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে প্রথম মৃত্যু ৩০ মার্চ হলেও তা স্বাস্থ্য বিভাগের তালিকায় এপ্রিলের শুরুতে অর্ন্তভুক্ত হয়। কেন না, মৃত দেহ করোনা পরীক্ষার ফলাফল প্রকাশ পায় ২ এপ্রিল। এর পর পুরো এপ্রিলে করোনায় আক্রান্ত হয়ে মারা যায় সরকারী হিসেবে ৪২ জন।
 
প্রথম মৃত্যুর ৩৩ দিনে মারা যায় অর্ধশত মানুষ। জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, মে মাসের ৪ তারিখে নারায়ণগঞ্জে নমুন সংগ্রহ করা হয় ৩ হাজার ৫শত ২৭ জনের। তাতে করোনাভাইরাস শনাক্ত হয় ১ হাজার ৫৩ জনের শরীরে। আর সুস্থ হয়ে উঠে ৪৮ জন, কিন্তু প্রাণ হারায় ৫০ জন।
 
পুরো মে মাসে জেলার ৩৮ জন প্রান হারায় করোনার ছোবলে। যা দুই মাসের (এপ্রিল ও মে) ব্যবধানে মৃত্যু সংখ্যা দাঁড়ায় ৮০। ততো দিনে এ জেলায় করোনা রোগির সংখ্যা বেড়ে হয় ২হাজার ৬ শত ৪৮। আর সুস্থ হয়ে উঠে ৭৬৬ জন।
 
জুনের শুরু হতে আজ ১৯ তারিখ পর্যন্ত ১৮ দিনের হিসেবে ২০ জন মারা গেছে নারায়ণগঞ্জে। প্রথম মৃত্যুর পরে আজ ৮০তম দিন, প্রাণ হারানোর সংখ্যাটা আজ শতক পূর্ণ হলো।
এসএস/এমএইচ/বাংলাবার্তা