নগরীর ৪৮টি ওয়ার্ডেই ত্রাণ পাঠিয়েছি আত্মতুষ্টির জন্য, প্রচারের জন্য নয়: রেজাউল

নিজস্ব প্রতিবেদক


নগরের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড, সিটি করপোরেশনের ৪১ ওয়ার্ডের সবটাতে সাধ্যমতো খাবারসামগ্রী পৌঁছিয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।
মঙ্গলবার একটি গণমাধ্যমে তার বিরুদ্ধে অপপ্রচারে জবাবে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, কাউকে সাহায্য দিয়ে তা ঘটা করে জানিয়ে দেওয়া, আত্মপ্রচার করার রাজনীতি আমি শিখিনি, শিখতে পারিনি। এই অক্ষমতার জন্য আমি বিনয়াবনত ক্ষমাপ্রার্থী। আমি সাহায্য করি, বিপদাপন্ন মানুষের পাশে থাকার চেষ্টা করি স্রেফ আত্মতুষ্টির জন্য।
তিনি আরো বলেন, নগরের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড, সিটি করপোরেশনের ৪১ ওয়ার্ডের সবটাতে সাধ্যমতো খাবারসামগ্রী পৌঁছানোর চেষ্টা করেছি। কোনো সাহায্য আমি সরাসরি পৌঁছে দিয়েছি, আবার কোনো কোনো সাহায্য স্থানীয় নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ওয়ার্ড কাউন্সিলর, কাউন্সিলর প্রার্থীদের মাধ্যমে সমন্বয় করে বিতরণ করেছি। ইমাম, মুয়াজ্জিন, পুরোহিত, হিন্দু, বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির-গির্জা সব জায়গাকে সাধ্যমতো সাহায্যের আওতায় আনার চেষ্টা করেছি আমি।


আসন্ন সিটি নির্বাচনে আওয়ামী লীগের এই প্রার্থী আরো বলেন, আমি ছোট মানুষ, খুব বেশি সামর্থ্য আমার নেই। হয়তো বৃহৎ পরিসরে, বড় কোনো উপকার আমি করতে পারছি না। কিন্তু আমি এটুকু বলতে পারি আমাকে দিয়ে কখনো মানুষের অপকার হবে না। হবে না অপরাজনীতি, নোংরামি, আত্মপ্রচারের উদগ্র প্রতিযোগিতা।


এই প্রচার না চাওয়া কি আমার অপরাধ? উল্টো প্রশ্ন রেখে রেজাউল করিম চৌধুরী বলেন, কী করে বলা হয় আমি মাঠে নেই, আমাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমার বলার কিছু নেই। এমন কথাগুলো যারা বলছে কিংবা তাদের দিয়ে যারা বলাচ্ছে তাদের জন্য আমার মায়া হওয়া ছাড়া আর কিছুই করার নেই।


এমএম/ এমএইচ/ বাংলাবার্তা