দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ, উভয় পক্ষকে শান্ত থাকার নির্দেশ শিক্ষা উপমন্ত্রীর


বিশেষ প্রতিনিধি


ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় বাড়াবাড়ি না করে দুই পক্ষকেই শান্ত থাকার নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপমন্ত্রী এই নির্দেশ দিয়েছেন বলে জানান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।


এর আগে গতকাল বৃহস্পতিবার রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি ও চানখারপুল এলাকায় হামলা ও পাল্টা হামলায় ঢাকা কলেজ ও সিটি কলেজের ছয় শিক্ষার্থী আহত হয়েছেন। অভিযোগ রয়েছে, পূর্ব শত্রুতার জের ধরে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সায়েন্স ল্যাব এলাকায় অজ্ঞাত যুবকরা ঢাকা কলেজের প্রথম বর্ষের পাঁচ শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে। এরপর বেলা তিনটার দিকে চানখারপুলে সিটি কলেজের এক শিক্ষার্থীকে বাস থেকে নামিয়ে মারধর করে ঢাকা কলেজের ছাত্ররা।


এই ঘটনায় দুই কলেজের উভয় পক্ষকেই শান্ত থাকার নির্দেশ দিয়ে উপমন্ত্রী বলেন, ‘দোষীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে। কোনও পক্ষই যেনও বাড়াবাড়ি না করে। তারা যেনও শান্ত থাকে।’


এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে আহত শিক্ষার্থীদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।


এসময় তিনি আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে নির্দেশনা দেন। একই সাথে দোষীদের বিচারের আওতায় আনা এবং উভয় কলেজের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা কমিয়ে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুই কলেজের অধ্যক্ষ ও ধানমন্ডি জোনের পুলিশ কর্মকর্তাদের দিকনির্দেশনা প্রদান করেন।


বাংলাবার্তা/এমএম