জমকালো আয়োজনে মুজিববর্ষ উদযাপন করলো চট্টগ্রাম জেলা পুলিশ

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

মঙ্গলবার (১৭ মার্চ) রাত ০৮টায় চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে ফায়ারওয়ার্কস প্রদর্শণী, কেক কাটা ও ‘মুক্তির মহানায়ক’ উপভোগ অনুষ্ঠান আয়োজিত হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের (পিপিএম-সেবা) সভাপতিত্বে সিভিক সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম, পিপিএম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) মো. ইকবাল হোসেন, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ক্রাইম) মো. জাকির হোসেন খান, পিপিএম, আরআরএফ কমান্ড্যান্ট (এসপি) এম এ মাসুদ এবং চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জ, চট্টগ্রাম জেলা পুলিশ ও আরআরএফ চট্টগ্রাম ইউনিটের বিভিন্ন পদবীর অফিসার-ফোর্স ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ হতো না তিনিই হলেন বঙ্গবন্ধু। রাজা শশাঙ্কের পরে আর কেউ বাঙ্গালী জাতীকে এভাবে ঐক্যবদ্ধ করতে পারেনি। যা শুধুমাত্র বঙ্গবন্ধু পেরেছিলেন। কিন্তু সেই বঙ্গবন্ধুকে ৭৫-এ নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি সোনার বাংলা গড়ার যেই স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করে যেতে পারেননি। তার সে স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূণরায় কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, ২০১৫-১৬ সালে যখন জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিলো, তখনও বাংলাদেশ পুলিশ নিজেদের জীবনবাজি রেখে কাজ করেছে। এভাবে দেশ স্বাধীনের পর অর্ধশত বছরে বাংলাদেশ পুলিশ দেশের ক্রান্তিলগ্নে যেভাবে কাজ করেছে সেভাবে আগামীতেও কাজ করবে এদেশের মানুষের জন্য।

এসএস/এমএইচ/বাংলাবার্তা