ছাত্রলীগ নেতা বাচ্চুর উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক:
 
করোনা পরিস্থিতির শুরু থেকে নানাভাবে জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখে প্রশংসা কুড়িয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু। দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মাঝে খাবার সহায়তা দিয়ে যাচ্ছেন বাচ্চু। তার অনন্য আরেক উদ্যোগ ভ্রাম্যমাণ ফ্রি সবজি বাজারও প্রশংসিত হয়েছে।
 
আজ রোববার (০৭ জুন) সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচলাইশের ৭ নম্বর ওয়ার্ডের নাজিরপাড়ায় শতাধিক মানুষকে এ চিকিৎসাসেবা দেওয়া হয়।
 
এর আগে শুক্রবার (৫ই জুন) এই ফ্রি চিকিৎসা সেবা আমিন কলোনী মাঠে মাঠে সকাল ১১ টার দিকে শুরু হয়ে ১টা পর্যন্ত চলে। বায়েজিদ থানা ছাত্রলীগের উদ্যোগে ডাঃ মোহাম্মদ মাসুদ আলমমের সহযোগিতায় বায়জিদ আমিন কলোনীর মাঠে ৩০০ জনকে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাএলীগ নেতা, মোঃ নোমান, মোঃ রহীম, আব্দুল মান্নান সানি, নুরুল হক বাহার, অপু আহাম্মদ,ওয়েহিদুল ইসলাম মুরাদ, নাহিদুল ইসলাম রবিন, মোঃ খোকন, মো:সুমন মোঃ ফাহিম
 
জানা যায়, বিভিন্ন এলাকায় একজন বিশেষজ্ঞ চিকিৎসক, একজন নার্স ও ১০ জন স্বেচ্ছাসেবী সাধারণ মানুষের চিকিৎসাসেবা দিচ্ছেন। সঙ্গে বিনামূল্যে দেওয়া হচ্ছে ওষুধ ও পরামর্শ। বর্তমানে যেখানে সাধারণ মানুষ হাসপাতালে চিকিৎসাসেবা পেতে ভোগান্তিতে পড়ছেন, সেখানে বাচ্চুর এ কার্যক্রমে স্বস্তির নিশ্বাস ফেলছেন অনেকে।
 
আরশেদুল আলম বাচ্চু জানান, হাসপাতালে সাধারণ মানুষ চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ থেকে ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগটি নেওয়া হয়। একেকদিন একেক এলাকায় এ ফ্রি চিকিৎসাসেবা দেওয়া হবে। চিকিৎসাসেবা দেবেন ডা. ইমাম আরিফ ও ডা. দীপঙ্কর সুশীল।
 
তিনি জানান, এ ফ্রি চিকিৎসাসেবা যে এলাকায় যাবে ওই এলাকায় আগের দিন মাইকিং করে জানিয়ে দেওয়া হয়। তারপর নির্দিষ্ট স্থানে অস্থায়ী মেডিক্যাল কাঠামো তৈরি করে সাধারণ মানুষের চিকিৎসাসেবা দেওয়া হয়। এ কার্যক্রম করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে।
 
ডা. ইমাম আরিফ বলেন, বাচ্চু ভাই বলার পর আর না করিনি। সাধারণ মানুষের চিকিৎসাসেবা দিতে পেরে নিজেকেও অনেক ভালো লাগছে। এসময়ে মানুষকে ভালো পরামর্শ দিতে পারলেও অনেক সাধারণ রোগ থেকে মুক্তি মেলে।
 
উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের উপ-আইন সম্পাদক আরজু ইসলাম বাবু, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফয়সাল আহমেদ, মহানগর যুবলীগ নেতা ইমতিয়াজ মনি, পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা নুরুল বশর বিপলু, নুর ফয়সাল রেজা, সাবিদ জাওয়াদ নাদিম, আনিস মাহমুদ, খান রাশেদ, সাজ্জাদ হোসেন, আরিফ হোসাইন, সাফায়েত হাসান, মোহাম্মদ সাজিদ, নাঈম ইসলাম প্রমুখ।

এসএস/এমএইচ/বাংলাবার্তা