দিয়াজের জন্মদিনে চবি ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিল

 

নিজস্ব প্রতিবেদক:  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক প্রয়াত দিয়াজ ইরফান চৌধুরীর জন্মদিন উপলক্ষে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া, মিলাদ মাহফিল ও এতিমখানায় খাবার বিতরণ করেছে শাখা ছাত্রলীগের একাংশ।

সোমবার (১ জুন) বাদ জোহর এ কর্মসূচি আয়োজন করেছে দিয়াজের অনুসারী শাখা ছাত্রলীগের উপপক্ষ বাংলার মুখ।

এ উপলক্ষে চবি কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও পাশ্ববর্তী এতিম খানায় ৩০ জন এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। এক সংক্ষিপ্ত আলোচনা সভায় শাখা ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক আবু বকর তোহা বলেন, “শহীদ দিয়াজ ইরফান চৌধুরী ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ এর অকালে নিভে যাওয়া নক্ষত্র। তিনি অগণিত কর্মীর অন্তরে আদর্শিক পথ প্রদর্শক হয়ে বেঁচে থাকবেন।”

সাবেক পরিবেশ বিষয়ক উপ সম্পাদক সাইফুল সুমন বলেন,” আজ দিয়াজ ভাই নেই, আমরা উনার কমতি প্রতি মূহুর্তে অনুভূতি করছি।উনার জীবনকালে উনি উনার জন্মদিনে বিভিন্ন আয়োজনের পাশাপাশি এতিমদের খাওয়াতেন,আমরা উনার অনুকরণে উনার এ কাজের ধারাবাহিকতা বজায় রেখেছি।”

এসময় উপস্থিত ছিলেন সাবেক সহ-সম্পাদক আবির ইকবাল,আলি আহসান রবিন সাবেক সদস্য মাসুদ খান দূর্জয়, ছাত্রলীগ নেতা পারভেজ হাসান সুজন,নাইম শিকদার, লাবিব শাহরিয়ার,জাহিদ, স্বপন,তাহলিল সাকিফ,রাকিবুল বাবু,রাকিব,মাসুমসহ আরও অনেকে।

প্রসঙ্গত, হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের চবি ২ নং গেট এলাকায় ১ জুন ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন দিয়াজ ইরফান চৌধুরী। শাখা ছাত্রলীগের নেতৃত্ব দেয়ার পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদকের পদও পেয়েছেন তিনি। ছিলেন জামাত-শিবির ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছিলেন সদা সোচ্চার। ২০১৬ সালের ২০ নভেম্বর সন্ধ্যায় নিজ বাসায় ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। এরপর থেকে হত্যা না আত্মহত্যা এ নিয়ে চলতে থাকে বাকবিতন্ডা। তবে দিয়াজের অনুসারীদের কাছে এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। দীর্ঘদিন এ নিয়ে ছাত্রলীগের মধ্যে অস্থিরতাও বিরাজ করেছে।

এমএইচ/বাংলাবার্তা