চট্টগ্রামে মুজিব বর্ষকে স্বাগত জানালো আওয়ামী লীগ

চট্টগ্রাম অফিসঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ ২০২০ সালকে স্বাগত জানিয়ে চট্টগ্রামে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে নেতৃত্ব দেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ।

বুধবার (০১ জানুয়ারি) নারী সংগঠন ‘স্বাধীনতা নারী শক্তি’ এর উদ্যোগে নগরের পতেঙ্গায় নেভাল স্পটে এক নারী সমাবেশ ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়।

৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল আলমের সঞ্চালনায় নারী সমাবেশে বক্তব্য রাখেন পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আলম, ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন, সাবেক কাউন্সিলর মো. আসলাম, সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ সভাপতি আবদুল বারেক, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, ‘স্বাধীনতা নারী শক্তি’ পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম, সহকারি পরিচালক গোলতাজ বেগম শান্তা ও মোহছেনা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে এম. এ. লতিফ বলেন, আমি প্রধানমন্ত্রীর আহবান ও নির্দেশনায় দেশের নারী সমাজকে আত্মনির্ভর ও মর্যাদাশীল, সর্বোপরি নারী সমাজের জীবনমান উন্নয়নে চট্টগ্রাম-১১ আসনের বসবাসকারী নারীদেরকে নিয়ে ‘আমরা নারী, আমরা সব পারি’ এবং ‘আমরা নারী, আমরা বল, নারী শক্তি এগিয়ে চল’ স্লোগানকে ধারণ করে নারীদের কল্যাণে ২০১৭ সালে ‘স্বাধীনতা নারী শক্তি’ সংগঠন প্রতিষ্ঠা করি। বর্তমানে এ সংগঠনের সদস্য সংখ্যা ৩৬ হাজারের অধিক। ’

তিনি বলেন, ‘অধিকার কেউ কাউকে দেয় না, অধিকার আদায় করে নিতে হয়।

তিনি দৃষ্টান্ত উত্থাপন করে বলেন, বঙ্গবন্ধু পশ্চিম পাকিস্তান থেকে এদেশের মানুষের অধিকার আদায় করে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আপনাদেরকে পুরুষ শাসিত সমাজের কাছ থেকে অধিকার আদায় করে নিতে হবে। আপনারা অন্যায়ের কাছে মাথা নত করবেন না কারণ আপনাদের সাহায্য করতে পাশে আছে ‘স্বাধীনতা নারী শক্তি’। ’