চট্টগ্রামে প্রথম সুস্থ হলেন করোনা রোগী


নিজস্ব প্রতিবেদক


চট্টগ্রামে এই প্রথম কোন করোনা আক্রান্ত রোগী সুস্থ হলেন। নগরীর দামপাড়া ১ নম্বর গলির ২৫ বছরের যুবক জাহেদুল হক মামুন সুস্থ হয়েছেন করোনা থেকে। মঙ্গলবার (১৫ এপ্রিল) ফৌজদারহাটের বিআইটিআইডিতে তার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল আসে।
তবে একইসঙ্গে আক্রান্ত হওয়া মামুনের বাবা মুজিবুল হক এখনো করোনা পজিটিভ রয়েছেন। বাবা-ছেলে দুজনই আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম বলেন, ‘মঙ্গলবার রাতে মামুনের কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসে। আক্রান্ত হওয়ার পর থেকে তার মধ্যে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। সে হাসপাতালে এখন সুস্থ ও স্বাভাবিক রয়েছে। ছেলেটির বাবারও এখনো পর্যন্ত কোনো সমস্যা দেখা যায়নি। তিনিও সুস্থ আছেন।’


এর আগে ৩ এপ্রিল ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় ৬৭ বছর বয়সী মুজিবুল হকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনিই চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগী। এর দুই দিন পর নগরীর খুলশী জাকির হোসেন সড়কে ‘দি বাস্কেট’ সুপারশপে কর্মরত তার ২৫ বছর বয়সী ছেলেরও করোনা ধরা পড়ে। তবে মুজিবুল হকের সৌদি আরব থেকে ফেরা মেয়ে ও স্ত্রীকে করোনাভাইরাস আক্রান্ত করেনি। করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় তাদের রেজাল্ট আসে নেগেটিভ।