চট্টগ্রামের ঘরে ঘরে ত্রাণ নিয়ে পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক:


দেশে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি-বেসরকারি অদিস-আদালত, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান, গণপরিবহন চলাচল বন্ধ। গত ২৬ মার্চ থেকে চলা এই বন্ধ ঘোষণা করা হয়েছে ২৫ এপ্রিল পর্যন্ত।


এতে উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে গরীব, দিনমজুর ও নিম্ন-আয়ের মানুষের। অনেক শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পরিবারের ভরণ-পোষণ যোগাতে পারছে না। এ ধরনের মানুষের সাহায্যার্থে চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ হতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


সোমবার (৩০ মার্চ) ২ হাজার পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি লবন সম্বলিত প্যাকেট বিতরণের জন্য জেলার ১৬টি থানা এলাকার অফিসার ইনচার্জ এর কাছে পাঠানো হয়েছে। চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক নিজে উপস্থিত হয়ে অসহায় পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন।


সোমবার সকালে আনোয়ারা থানাধীন গুচ্ছগ্রাম এলাকায় ৭০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এসপি এসএম রশিদুল হক। পরে তিনি পটিয়া এলাকায় যান।
চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক বাংলাবার্তাকে বলেন, এ পরিস্থিতিতে উপার্জন বন্ধ থাকায় অসহায় হয়ে পড়া পরিবারের কাছে জেলা পুলিশের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু করেছি। সোমবার জেলার ১৬ থানায় ২ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। জেলা পুলিশের এ কার্যক্রম চলমান থাকবে বলে।


পুলিশ সুপার এসএম রশিদুল হক ছাড়াও জেলার অন্যান্য এলাকায় অসহায় মানুষের বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জাহাংগীরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এফএস/এমএইচ/বাংলাবার্তা