খাবারের জন্য ফোন করুন,কথা দিলাম স্বেচ্ছাসেবীরাও জানবে না, ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক


করোনাকালে সমাজের নিম্ন-মধ্যবিত্তরা অনেক কষ্টে জীবন-যাপন করছেন। দুস্থ ও গরিবেরা তো এদিক-ওদিক ছোটাছুটি করে কিছু খাদ্যসামগ্রী নিচ্ছেন কিন্তু লোকলজ্জার ভয়ে সরকার বা স্থানীয় কারো কাছে সাহায্য চাইতে পারছেন না তারা।


এমন নিম্ন-মধ্যবিত্তদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত। ফোন বা এসএমএস করলেই তাদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিবেন বলে ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন তিনি।


মঙ্গলবার পর্যন্ত গোপনে ২২টি পরিবারে ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। এটি অনন্য দৃষ্টান্ত বলে দাবি করছেন স্থানীয়রা।


এ বিষয়ে বুড়িমারী ইউপির চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারী ও বেসরকারী উদ্যোগে দুস্থ ও গরীব মানুষের মাঝে খাদ্য বিতরণ চলছে। তাদেরকে অনেকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য পৌঁছে দিচ্ছে। গরিবরা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিলেও মধ্যবিত্ত পরিবারের অনেকেই অভাব থাকলেও আত্মসম্মানের কথা চিন্তা করে কাউকে তা বলতে পারেন না। এজন্য আমি এ উদ্যোগ নিয়েছি।


তার ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো-
প্রিয় বুড়িমারী ইউনিয়নবাসী, অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলছি, আমি দুঃখিত আমার ইউনিয়নের অনেক মধ্যবিত্ত পরিবার নিজের আত্নসম্মান বোধের কথা চিন্তা করে না খেয়ে দিনযাপন করছেন। আমি সদয় মিনতি করছি আমার দু’টো মোবাইল নম্বরের যে কোন একটিতে ০১৭১৩৭৬৩৪৬২, ০১৭১১৮৫৬০৫৬, যদি কেউ না খেয়ে থাকেন কষ্ট করে একটা এসএমএস করলে আমি শান্তিতে থাকতে পারবো।


আর হ্যাঁ আমি ওয়াদা করছি, শুধু আপনি কিংবা আপনার পরিবার, আমি এবং আল্লাহ ছাড়া আর তৃতীয় কোন ব্যক্তি জানতে কিংবা বুঝতে পারবে না, আপনার পরিচয় গোপন রাখা হবে। আমার যেটুকু সামর্থ থাকবে সেই সামর্থ্যানুযায়ী আপনার বাড়িতে নিজে গিয়ে খাবার দিয়ে আসবো। কথা দিলাম আমার স্বেচ্ছাসেবীরাও জানতে পারবে না।


এমডি/এমএইচ/ বাংলাবার্তা