ক্রিকেট খেলায় অনিয়ম, রাবির প্রশাসনিক ভবন অবরোধ

রাবি প্রতিবেদক


ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনিক ভবন অবরোধ করে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার বিকেল ৩ টার দিকে বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রশাসনিক ভবন অবরোধ করে শিক্ষার্থীরা।


মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম সৌরভ জানান, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের স্পোর্টস সাইন্স ও মার্কেটিং বিভাগের মধ্যে কোয়ার্টার ফাইনাল ক্রিকেট ম্যাচ ছিল। খেলায় আম্পিয়ারের কিছু সিদ্ধান্ত স্পোর্টস সায়েন্স বিভাগের পক্ষে যায়। খেলা চলাকালীন আমরা এর প্রতিবাদ করি। ফলে খেলার মাঝ পথেই দুই বিভাগের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মত খেলা অমীমাংসিত থাকে। কিন্তু কোন ধরনের আলোচনা ছাড়াই আম্পায়াররা স্পোর্টস বিভাগকে জয়ী হিসেবে ঘোষণা দেন।

খেলা পরিচালনা কমিটি ও আম্পায়ারদের এমন হটকারী ও অনিয়ম সিদ্ধান্তের প্রতিবাদে আমরা আন্দোলন করছি। যতক্ষণ পর্যন্ত আম্পায়ারের সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না এবং নতুন করে খেলার সময় সূচি ঘোষণা করা হবে না ততক্ষণ পর্যন্ত আমরা বিশ্ববিদ্যালয় পড়াশোনা অবরোধ করে রাখবো।


এ বিষয়ে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান জানান, সেদিনের ক্রিকেট ম্যাচে আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছিল আম্পায়াররা। তারা ইচ্ছাকৃতভাবেই সিদ্ধান্তগুলো দিয়েছিল বলে আমরা মনে করেছিলাম। পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা আলোচনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং স্পোর্টস বিভাগ স্পোর্টস বিভাগকে জানাই। কিন্তু আমাদের কথায় কেউ কোনো রকমের পাত্তা দেয়নি। তবে শিক্ষার্থীরা নিজেরাই আন্দোলনে গেছে।

এমডি/এমএইচ/বাংলাবার্তা