কুরআন পোড়ানোর অভিযোগ তুলে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধিঃ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় আবদুর রহমান (২৫) নামের এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে কোরআন শরিফে আগুন দেওয়ার অভিযোগ তুলে মামলা দিয়েছে এক ইউপি সদস্য।

সোমবার (১৭ ফেব্রুয়ারী) সকালে আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী এলাকার নূরানী তালিমুল কোরআন মাদ্রাসার এই শিক্ষককে কোরআন শরীফ আগুন দিয়ে পুড়ানোর সময় স্থানীয়রা তাকে হাতেনাতে ধরে পুলিশে দেয় বলে জানা গেছে।

তিনি কক্সবাজার জেলার কুতুবদিয়া এলাকার লেমচিখালী এলাকার মোহাম্মদ হোসেনের পুত্র। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেদিকে লক্ষ্য রেথে বাদী হয়ে মামলা করেছেন স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ নুর আলী।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে মাদ্রাসার শিক্ষক আবদুর রহমান পার্শবর্তী কবরস্থানে কোরআন শরীফ আগুন দিয়ে পুড়ানোর সময় দেখে ফেলে স্থানীয়রা। কোরআন পুড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এগুলো পড়ার অনুপযোগি হয়ে যাওয়ার কারণে পুড়ে ফেলছেন। একপর্যায়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হলে স্থানীয় লোকজন এগিয়ে এসে কোরআন আগুনে দেওয়ার অপরাধে মারধর করে এবং পুলিশের হাতে তুলে দেয়।

মামলার বাদী স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ নুর আলী বলেন, মাদ্রাসার শিক্ষক আবদুর রহমান কোরআন আগুনে পুড়ানোর সময় এলাকার লোকজন তাকে ধরে পুলিশে দিয়েছে। এরকম কাজ যেন আর কেউ না করে সেজন্য আমি বাদী হয়ে মামলা করেছি।

বাংলাবার্তা/এমএম