কাল থেকে সারাদেশে সেনা মোতায়েন, সব অফিস বন্ধ

নিজস্ব প্রতিবেদক


দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা আতঙ্কের মধ্যে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল মঙ্গলবার (২৪ মার্চ) থেকে জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে সেনাবাহিনী।
একইসঙ্গে ২৬ মার্চ থেকে দশদিন পর্যন্ত সকল অফিস বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।


তিনি জানান, সারাদেশে জেলা প্রশাসক এবং ম্যাজিস্ট্রেটদের চাহিদা মোতাবেক সশস্ত্র বাহিনী সহায়তা করবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সশস্ত্র বাহিনী বেসামরিক বাহিনীকে সহায়তা করবে বলেও জানান তিনি।


এর আগে তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণের কারণে সকল অফিস-আদালত ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। অর্থাৎ এই সময়ে সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও হাসপাতালসহ জরুরি সেবা বিভাগগুলো এই ঘোষণার আওতামুক্ত থাকবে।


২৬ মার্চ উপলক্ষ্যে সরকারি ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল মোট ৫ দিন যুক্ত করে ছুটি ঘোষণা করা হয়েছে। এর সঙ্গে ৩ ও ৪ এপ্রিল সরকারি সাধারণ ছুটিও যুক্ত হবে। অর্থাৎ আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল মোট ১০ দিন ছুটি থাকবে।


এর আগে ৩১শে মার্চ পর্যন্ত সকল স্কুল কলেজ বন্ধ ঘোষণা করে দেয়া হয়। পহেলা এপ্রিল থেকে অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

এফএস/এমএইচ/বাংলাবার্তা