করোনা; ৫০ পরিবারকে খাদ্যসামগ্রী দিলো ‘পথের পাঁচালি’

নিজস্ব প্রতিবেদক


করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। এতে কর্মহীন হয়ে পড়েছেন দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। এর ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের। এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায়ে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। এবার দিনমজুর শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ালো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচালিত শিক্ষামূলক সামাজিক সংগঠন “পথের পাঁচালি”।


আজ (২ এপ্রিল)বৃহস্প্রতিবার সকাল ১০ টায় “পথের পাঁচালি” র তালিকাবদ্ধ ৭০জন শিশুর ৫০টি পরিবারের মধ্যে চাল,তেল, ডাল, আলু, পেয়াজ, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও পরিচ্ছন্নতা সামগ্রী বিতরণ করা হয়।


এ কার্যক্রম নিয়ে পথের পাঁচালির হুমাইরা তাজরিন বলেন, পথের পাঁচালির তালিকাবদ্ধ ছিন্নমূল শিশুদের আমরা পাঠদান ও শিক্ষাউপকরণ ছাড়াও জাতীয় ও ধর্মীয় সকল উৎসবে খাদ্য,পোশাক ও পরিচ্ছন্নতা সামগ্রী সরবরাহ কপ্রে থাকি।এবার মহামারীর এই ক্রান্তিলগ্নে তাদের পাশে দাঁড়ানোর সুযোগ এসেছে। তাই নিশ্চুপ থাকা নির্মম মনে করছি। কর্মহীন মানুষদের দরজায় খাদ্য ও পরিচ্ছন্নতা সামগ্রী তুলে দিতে পেরে কিছুটা হলেও স্বস্তিবোধ করছি।সবার উচিত মানবিকতা অক্ষুন্ন রেখে সাধ্যের মধ্যে সর্বোচ্চ সহায়তার হাত বাড়িয়ে দেওয়া।


এমডি/ এমএইচ/ বাংলাবার্তা