করোনা: সরকারি নির্দেশনা অমান্য করায় মনোহরদীতে মামলা ও জরিমানা


বিশেষ প্রতিনিধি


সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে নরসিংদীর মনোহরদীতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০টি মামলায় মোট ৮২০০/- অর্থদণ্ড প্রদান করেছে মনোহরদী উপজেলা প্রশাসন।


বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাংলাদেশ সেনাবাহিনীর ১২ সদস্যের দলকে সাথে নিয়ে চালাকচর,সাগরদী,শরীফপুর,ড্রেনেরঘাট,লেবুতলা,গন্ডারদিয়া,সাভারদিয়া,চুলাবাজার,মুন্সিরবাজার,আকানগর, পাঁচকান্দি,মনোহরদী,শুকুন্দি,হাতিরদিয়া বাজারের বিভিন্ন জনাকীর্ণ ও জনসমাগম হয় সেসব জায়গাসমূহ পরিদর্শন করেন মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান । এ সময় বিনা প্রয়োজনে ঘরের বাইরে ঘুরাফেরা করতে থাকা মানুষজনকে মামলার মাধ্যমে অর্থদণ্ড দেয়া হয়।


দেশব্যাপী চলমান করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবেনরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানেমনোহরদী থানা পুলিশের সহায়তায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিবর্গ সঠিকভাবে সরকারি আদেশ প্রতিপালন করছে কিনা,ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা,যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা,বাজারের দাম ঠিক রাখাসহ নানবিধ বিষয়ে তদারকি করা হয় ও আইনানুগ দিকটি বাস্তবায়নের জন্যে মনিটরিং করা হয়।


এ সময় উপজেলা,ভূমি প্রশাসন ও এক্সিকিউটিভ কোর্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করে সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৮ ধারা ও ২৬৯ ধারায় মোট ১০ টি মামলায় মোট ৮২০০/- টাকা জরিমানা করা হয়। জনসাধারনের নিরাপত্তার কথা চিন্তা করে আমাদেরকে সহযোগিতা করুন। আপনারা বাসায় থাকুন,সুস্থ ও নিরাপদ থাকুন। সরকার সবসময় আপনার পাশে আছে।

এমএম/ এমএইচ/বাংলাবার্তা