করোনা রোধে ১৫০ যৌন কর্মীর যে সিদ্ধান্ত প্রশংসা কুড়িয়েছে


নিজস্ব প্রতিবেদক
বাগেরহাটে করোনাভাইরাস ঠেকাতে শহরের যৌনপল্লীর ৪৬টি ঘরে থাকা প্রায় ১৫০ জন যৌন কর্মীর অভিনব সিদ্ধান্তের বিষয়ে জানানোর পর দেশ জুড়ে চলছে আলোচনা। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে অনেকেই।


সোমবার (২৩ মার্চ) থেকে এ সকল যৌনকর্মীরা আগামী এক মাস কোন খরিদদারের সাথে যৌন কমের্ না জড়ানোর এ উদ্যোগ নেন।


এছাড়া সোমবার সকালে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পৌর মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ানম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী রিজিয়া পারভিন, পৌর কাইন্সিলর তানিয়া খাতুন ও লায়ন্স ক্লাবের আর্থিক সহয়তায় বাগেরহাট পতিতাপল্লীর যৌন কর্মীদের হাতে একমাসের চাল,ডাল, তেল, আলু, সাবান ও মাস্ক তুলে দেন।


যেখানে ১ মার্চ থেকে ১৫ মার্চ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে ফিরে আসা ৩৩০০ জনের মধ্যে ২২৭৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন না করে ঘুরে বেড়ানোয় জেলাব্যাপী ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এর মধ্যে শহরের যৌনপল্লীর পতিতাদের এমন সিদ্ধান্ত সবার নজর কেড়েছে।


বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ানম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী রিজিয়া পারভিন বলেন, করোনা আতংকের মধ্যে আমরা যৌনপল্লীতে গিয়ে যৌন কর্মীদের সাথে কথা বলেছি। তিনি বলেন, আমরা করোনাবাইরাস প্রতিরোধে লিফলেট বিতারনের পর তারা স্ব-উদ্যোগে এগিয়ে এসেছে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা