করোনা ভাইরাস; জনসচেতনতায় বেরিয়ে পড়লেন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

ক্যাম্পাস প্রতিবেদক

করোনা ভাইরাস নিয়ে নেই কোন আতঙ্ক, দরকার সচেতনতা এই স্লোগান কে সামনে নিয়ে পরিবেশ ও সমাজ সচেতন কমিটির আয়োজনে চীনের উহান ফেরত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের (শিক্ষক) সহকারী অধ্যাপক মো: শফিকুল ইসলাম করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক প্রচারণায় নেমেছেন।

শনিবার (১৪মার্চ) বেলা ১২:৩০ মিনিটে ময়মনসিংহ সদরে ময়মনসিংহ জিলা স্কুল এবং বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আলোচনা ও লিফলেট বিতরণের মাধ্যমে দ্বিতীয় দিনের কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের প্রভাষক হীরক মুশফিক, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রভাষক মো. নাহিদুল ইসলাম, জাককানইবি সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রনি , মোকছেদুল মুমিন সদস্য জাককানইবিসাস এবং এস. এম. হাসিবুল ইসলাম সভাপতি মুক্তিযোদ্ধা সন্তান জাককানইবি।
মো: শফিকুল ইসলামের ভূমিকার বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ জিলা স্কুলের ৮ম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বলেন, স্যারের উদ্যোগ বেশ প্রশংসনীয়। কারন আমরা সবাই চিন্তা করি নিজে সেফ তো সব সেফ, কিন্তু স্যার শুধু নিজে নন সবাইকে নিয়েই সচেতন থাকতে চাচ্ছেন। তারা বলেন, আজকে স্যারের কাজ থেকে আমরা বাস্তব অভিজ্ঞতা জানলাম। যার মাধ্যমে করোনাভাইরাস থেকে আমরা সচেতন থাকতে পারব।

এ বিষয়ে মো: শফিকুল ইসলাম বলেন, গত ৬ জানুয়ারি চীনের উহান শহরে জংনান ইউনির্ভাসিটি অব ইকোনমিকস অ্যান্ড’ল থেকে পিএইচডি ফেলো প্রথম বর্ষের পরীক্ষা শেষে দেশে ফেরার কিছুদিন পরেই উহান শহরে মহামারি রূপ নেয় করোনাভাইরাস। চীনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে করোনা থেকে দেশের মানুষকে রক্ষা করতে নিজ উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ ও আলোচনা চালিয়ে যাচ্ছি।

নাট্যকলা বিভাগের প্রভাষক হীরক মুশফিক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে মো: শফিকুল ইসলাম স্যার যে উদ্যোগ নিয়েছে সেটি প্রশংসার দাবি রাখে। আমরাও তার এ কাজে তাকে সহযোগিতা করে যাব।

এমডি/এমএইচ/বাংলাবার্তা