করোনা; নিজের সাত কমিউনিটি সেন্টার দিতে চান এই ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক


করোনা ভাইরাস মোকাবেলায় হিমশিম খাচ্ছে বিশ্ব। আক্রান্ত প্রায় সব দেশেই রয়েছে পর্যাপ্ত উপকরণের অভাব। দেশগুলোর নাগরিকরা সচেতনভাবেই নিজ নিজ জায়গা থেকেই এগিয়ে এসেছেন পরিস্থিতি মোকাবেলায়।


এবার চট্টগ্রামের হোটেল ও কমিউনিটি সেন্টার ব্যবসায়ী আবুল বাশার আবু নিজের মালিকানাধীন ৭টি কমিউনিটি সেন্টার করোনা ভাইরাস মোকাবেলায় দিতে আগ্রহ প্রকাশ করেছেন।


মঙ্গলবার (৭ এপ্রিল) বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের করোনা বিষয়ক ‘নগরে নাগরিক’ অনুষ্ঠানে যোগ দিয়ে এই আগ্রহের কথা জানান তিনি।


‘এই মানবিক বিপর্যয়ে ব্যবসায়ীদের করণীয় কী’ প্রসঙ্গে অনুষ্ঠানটিতে এই ব্যবসায়ী বলেন, চট্টগ্রামে দুইশোর মত কমিউনিটি সেন্টার আছে। এর মধ্যে আমার নিজের আছে সাতটি। ভাইরাসের কারণে বিয়ে, সামাজিক আচার-অনুষ্ঠান তো এখন বন্ধ আছে৷ অলস পড়ে থাকা কমিউনিটি সেন্টারগুলো সরকার চাইলে করোনা মোকাবেলায় কাজে লাগাতে পারে।
আবু বলেন, আমার মালিকানাধীন কমিউনিটি সেন্টারগুলো যেকোন সময় ব্যবহারের জন্য আমি প্রস্তুত আছি৷ মানবতার কোন কাজে যদি আসতে না পারি, তবে কী হবে ব্যবসা-বাণিজ্য, এত অর্থবিত্ত দিয়ে।


তিনি বলেন, বিশ্বে করোনার চেয়ে ভয়াবহ সংকট এই মূহুর্তে আর নেই। প্রত্যেকের উচিত নিজ নিজ অবস্থান থেকে মানবিক কাজে ঝাঁপিয়ে পড়া।
অনুষ্ঠানটিতে এডভোকেট রেহানা বেগম রানুর সঞ্চালনায় করোনা ইস্যুতে আলোচনায় আরও অংশ নেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের আবাসিক সার্জন ডা. সঞ্জয় দাশ।

এফএস/ এমএইচ/বাংলাবার্তা