এক টং দোকানকে কেন্দ্র করে যত অপরাধ!


বিশেষ প্রতিনিধি


চট্টগ্রাম নগরীর দুই নং গেট এলাকায় অবস্থিত ফিনলে স্কয়ারের ঘেষে একটি ভ্রাম্যমান টং দোকান বসানো হয়েছে। দোকানটির নাম ‘চা ওয়ালা টং’ এ দোকনকে কেন্দ্র করে যত সব অপরাধ সংগঠিত করছে সেখানকার কিশোর গ্যাং।

গত ২৩ ফেব্রুয়ারি ঘটেছে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। শিগগির ব্যবস্থা নেয়ার কথা জানান পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম।


জানা যায়, গভীর রাত পর্যন্ত খোলা থাকায় এ এলাকায় ঘটছে এ সব অপরাধ। টোকাইরা কায়েম করছে রাজত্ব। মাদকের ব্যবসাও চালিয়ে যাচ্ছে অনেকে। গত ২৩ ফেব্রুায়রি হাসান শরীফ নামের এক ব্যক্তিকে আহত করে সবকিছু ছিনিয়ে নিয়ে যায় টোকাইরা। ভোক্তভোগী ওই শরীফ পাঁচলাইশ মডেল থানায় একটি মামলাও দায়ের করেন।
গভীর রাতে সব দোকান বন্ধ হলেও ‘চা ওয়ালা টং’ নামের এ দোকান বন্ধ হয়না। যার কারণে গভীর রাত পর্যন্ত চলে যবক-যুবতীদের আড্ডা। ফলে যে কোন সময় ঘটে দুর্ঘটনা।
ময়লার নেই কোন সুব্যবস্থা। যার কারণে প্রতিনিয়তই দুর্গন্ধ ছাড়ায়। যেখানে সেখানে চা খেয়ে ময়লার ভাগাড় বানাচ্ছে দোকান মালিক।
এসব অপ্রীতিকর ঘটনা এড়াতে পাঁচলাইশ থানা পুলিশ বেশ কয়েকবার এ দোকান বন্ধ করলেএ ফের চালু করে দোকান মালিক। এ নিয়ে চলছে কড়া সমালোচনা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা বলেন, আমরা কয়েকবার বলছি যাতে দোকান তাড়াতাড়ি বন্ধ রাখে। কিন্তু শুনেনি। নিজের ক্ষমতা দেখায়। তার সাথে নাকি থানার যোগাযোগ আছে।