আমি লজ্জিত না, হওয়ার প্রশ্নই উঠে না!

দিন দিন বস্তা পচা আবেগে বাঙালী ভাইরাল এক জাতিতে পরিনত হয়েছে । আজ সারাদিন ফেসবুক ওয়াল জুড়ে সাদা চামড়ার এই ডাক্তার দম্পতির নামে কিছু ছবি ভাসছে যারা নাকি বাংলাদেশের ডাক্তার সমাজকে লজ্জায় ফেলে দিছে । এত সহজ ????
কাইলাকুড়ি হেলথ কেয়ার প্রজেক্টের এড্রিক বেকার সাহেবকে আমি নিজে ফোন দেই ২০১৩ সালে ।। উত্তরার আমির কম্প্লেক্স এর একটা ফাস্ট ফুডের দোকানে আমি উনার সাথে দেখা করি । উদ্দেশ্য উনার স্বাস্হ্য কেন্দ্রে বিনামূল্যে সেবা প্রদান । কিন্তু কথা বলে জানতে পারি সেটা মূলত চালায় প্যারামেডিকসরা । আমি উনার নাম্বার পাই প্রথম আলোর ছুটির দিনের মাধ্যমে । ইত্যাদির প্রচারিত প্রতিবেদনে বলা হয়েছিল উনি ডুনেডি শহরের ওটাগো মেডিকেল কলেজ থেকে এম বি বিএস করেছেন । বলতে চাই ওটাগো মেডিকেল কলেজ না । University of Otago এর under এ Dunedin School of Medicine . সেখানে এম বি বি এস কোর্স ই নাই । চাইলে যে কেউ ওয়েব সাইটে ঘুরে আসতে পারেন । মিডিয়া যে কাউরে রাতারাতি হিরো বানায় । এড্রিক বেকার সাহেব ভাল মানুষ । কিন্তু মিথ্যা তথ্য দেয়াটা মিডিয়ার কতটুকু যৌক্তিক ??????
উনি একজন মেডিকেল গ্র্যাজুয়েট ( আমি ) এর হাতে দায়িত্ব দিতে চান নি । কিন্তু আজকের ভাইরাল নিউজটা এমন যে ১৬ কোটি বাঙালীর মধ্যে ১ জন মানবতা পূর্ন ডাক্তার নাই যিনি উনার প্রজেক্ট টা চালাবেন ??? What a joke !!!!!!!
আমার ফাইনাল পরীক্ষার সময় জায়নামাজে বসে আল্লাহর কাছে প্রতিজ্ঞা করেছিলাম জীবনে এতিম আর মুক্তিযোদ্ধার কাছ থেকে ভিজিট নিব না । আর প্র্যাক্টিস লাইফে সংখ্যাটা কম ছিল না । পথশিশুদেরটা বাদই দিলাম । ওটা অগনিত । আমি এরকম ফালতু একটা সংবাদের নিন্দা জানাই । তীব্রভাবে জানাই । আমি লজ্জিত না । হওয়ার প্রশ্নই আসে না ।

Dr.Mustafizur Rahman(East West Medical College)