অগ্নিকাণ্ডে নিঃস্ব ৬০ পরিবারের পাশে ময়ূরপঙ্খী সংস্থা, করোনা প্রতিরোধে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক


ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে শুক্রবার (২০ মার্চ) করোনা প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালায় ময়ূরপঙ্খী সদস্য, ভলান্টিয়ার এবং সুবিধাবঞ্ছিত শিশু ও নারীরা অংশগ্রহণ করেন।

কর্মশালাটি পরিচালনা করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন। সুমন এসময় করোনা প্রতিরোধ ও প্রতিকারের ব্যবহারিক বিষয়গুলো তুলে ধরেন এবং সংস্থার সকল ভলান্টিয়ারদের সচেতনতামূলক কার্যক্রম নিজ নিজ এলাকায় করার ব্যাপারে গুরুত্ব প্রদান করেন।

এসময় সুবিধাবঞ্ছিত নারীদের মাঝে স্যানিটিলাইজার প্রদান করা হয় ।উক্ত কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় উপস্থাপক ও মডেল ইশাত পায়েল, চিত্রনায়িকা আলিশা প্রধান, ময়ূরপঙ্খীর ভাইস-চেয়ারম্যান সাথী খান, উপদেষ্টা লায়ন শিউলি ।


সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- হৃদয় রহমান, নাভিদ চৌধুরী, সাইফুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, জাকির, রাকিব, পলক, আলমসহ ভলান্টিয়ারবৃন্দ । সহযোগিতায় ছিলেন, মানবতার সূর্য দিগন্ত ফাউন্ডেশন ।


এছাড়া কিছুদিন আগে মিরপুরের বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল ও নারী শিক্ষাকেন্দ্রের সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের ঘরবাড়ি পুড়ে যায়। বর্তমানে এরা সহায় সম্বলহীনভাবে রাস্তায় দিনযাপন করছেন । সুবিধাবঞ্ছিত এ মানুষদের মাঝে খাদ্য, ঔষধ ও স্যালাইন প্রদান করা হয়। ইতোমধ্যে শতাধিক শিক্ষার্থীসহ মোট ষাটটি পরিবারকে সাধ্যমতো সহযোগিতার দায়িত্ব গ্রহণ করেছে সংস্থাটি।


রুহিত সুমন বলেন, সমাজের যারা বিত্তবান ও ব্যবসায়ী আছেন তারা যদি আমাদের এই শিক্ষার্থীদের পাশে সাহায্যের হাতটি সম্প্রসারিত করেন, তবে কিছুটা হলেও এরা উপকৃত হবেন । তাই সকলকে পাশে থাকার বিনীত অনুরোধ করেন তিনি । এদিন মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক লিফলেট বিতরণ করেন ময়ূরপঙ্খীর সদস্যরা ।


এমডি/এমএইচ/বাংলাবার্তা